রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
করোনা প্রতিরোধে স্বাস্থ্য সেবা ও অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে এমপি শামীমের জরুরি সভা করোনা পরিস্থিতি ও সুরক্ষা ব্যবস্থা জানতে সরকারী এবং বেসরকারী হাসপাতালের দুয়ারে (সুজন) লোহাগড়ায় ৩ হাজার ৭শ’৬৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি মোঃ মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান নতুন মাদক Eskuf ও বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ৪ লকডাউনে গরিবদের টেক-কেয়ার করবো, নতুন কিছু করবো: অর্থমন্ত্রী মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন হাটহাজারীতে ছুরিআঘাতে যুবকের মৃত্যু পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে প্রশাসনের অভিযান। চাঁপাইনবাবগঞ্জ RAB ক্যাম্পের অভিযানে ১০ কেজি গাঁজাসহ ০২ জন কুখ্যাত গাঁজা ব্যবসায়ী গ্রেফতার।

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কোনো রাজনৈতিক চাপ নেই: মহাপরিচালক র‍্যাব

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক-

র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (ডিজি) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, দেশে কিশোর গ্যাংয়ের কোনো অস্তিত্ব থাকবে না। ‘অপরাধ দমনে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সক্ষমতা রয়েছে। ইতিবাচক প্রতিযোগিতার মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহ অপরাধ দমনে কাজ করছে।

তিনি বলেন, অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের র‍্যাব গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসছে। কিশোর গ্যাংয়ের অপরাধ নিয়ন্ত্রণে কোনো রাজনৈতিক চাপ নেই বলেও জানান তিনি।
উল্লেখ্য, রাজধানী ঢাকায় ছেলের সামনে বাবাকে কুপিয়ে হত্যা করা সহ বন্দরনগরী চট্টগ্রামে হঠাৎ করেই মাথা চাড়া দিয়ে উঠেছে কিশোর গ্যাং চক্র। গত কয়েকদিনে চট্টগ্রামের বাকলিয়া থানাধীন এলাকায় গত বুধবার (২৬ শে মে) রাত ৯ টার দিকে কিশোর গ্যাংয়ের হামলায় একজন ডিস ব্যবসায়ী গুরুতর আহত হয়ে চ.মে.ক হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা ঘটে। ঘটনা সুত্রে জানা যায়, দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে সালাউদ্দিন ও সাকিব নামের দুইজনের নেতৃত্বে ধারালো কিরিচের আঘাতে গুরুতর আহত হয় জসিম নামের ঐ ব্যবসায়ী।
অন্য একটি ঘটনায় গত রোববার (৩০শে মে) রাত সাড়ে ১০টার দিকে বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিক এলাকার ১ নং গলিতে সন্ত্রাসী হামলায় আহত হয়েছিলেন নুপুর মার্কেটের পাদুকা ব্যবসায়ী সাহাব উদ্দিন (৪০), তার স্ত্রী রুনা আক্তার, নুর কামাল সিকদার এবং রাশেদ নুর সিকদার।
হামলায় আহত রুনা আক্তার বলেন, ১০-১৫ জন সন্ত্রাসী অতর্কিতভাবে সাহাব উদ্দীনের ওপর হামলা চালানো হয়েছিল বলে জানান তার স্ত্রী রুনা আক্তার।

শনিবার (৫ জুন) দুপুরে রাজধানীর তেজগাঁওস্থ জাতীয় চলচিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ‘কিশোর অপরাধ বৃদ্ধিতে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার’ শীর্ষক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে র‍্যাব মহাপরিচালক এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

র‍্যাব মহাপরিচালক বলেন, টিকটকসহ কয়েকটি ডিজিটাল অ্যাপস ব্যবহারের মাধ্যমে অপরাধ প্রবণতা বাড়ছে। এজন্য ক্ষতিকর অ্যাপসগুলো বন্ধ করার বিষয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি পর্যালোচনা করছে।’

তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অপরাধে জড়ানোদের তালিকা তৈরি করা হচ্ছে। অপরাধ করে কেউ পার পাবে না। তবে বর্তমান প্রযুক্তিনির্ভর সমাজে প্রযুক্তি বর্জন করা নয় বরং ইতিবাচকভাবে প্রযুক্তির ব্যবহার করে আমাদের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে।’

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102