রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
করোনা প্রতিরোধে স্বাস্থ্য সেবা ও অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে এমপি শামীমের জরুরি সভা করোনা পরিস্থিতি ও সুরক্ষা ব্যবস্থা জানতে সরকারী এবং বেসরকারী হাসপাতালের দুয়ারে (সুজন) লোহাগড়ায় ৩ হাজার ৭শ’৬৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি মোঃ মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান নতুন মাদক Eskuf ও বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ৪ লকডাউনে গরিবদের টেক-কেয়ার করবো, নতুন কিছু করবো: অর্থমন্ত্রী মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন হাটহাজারীতে ছুরিআঘাতে যুবকের মৃত্যু পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে প্রশাসনের অভিযান। চাঁপাইনবাবগঞ্জ RAB ক্যাম্পের অভিযানে ১০ কেজি গাঁজাসহ ০২ জন কুখ্যাত গাঁজা ব্যবসায়ী গ্রেফতার।

খুলনা বিভাগে করোনা শনাক্ত ৯৪৫ এবং মৃত্যু ১২ জন

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ২০ বার দেখা হয়েছে

খুলনা প্রতিনিধি:

খুলনা বিভাগে কমেছে করোনাভাইরাসে মৃত্যু। গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। যা আগের দুইদিনের তুলনায় কম। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। একই সময়ে বিভাগে ৯৪৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আজ ২১শে জুন সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় তিনজন, কুষ্টিয়ায় তিনজন, ঝিনাইদহে দুইজন, চুয়াডাঙ্গায় একজন, যশোরে একজন, বাগেরহাটে একজন এবং নড়াইলে একজন মারা গেছেন। এর আগে ২০শে জুন রোববার আগের ২৪ ঘণ্টায় বিভাগে তখন পর্যন্ত সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু এবং ৭৬৩ জনের করোনা শনাক্তের কথা জানানো হয়েছিল। এর আগে ১৯শে জুন শনিবার ২২ জনের মৃত্যু এবং ৬২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় সোমবার (২১ জুন) কমেছে করোনায় মৃতের সংখ্যা।

তবে বেড়েছে শনাক্তের সংখ্যা।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৭৭ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৭ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ৬২৭ জন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৯৬ জন। মারা গেছে ২১১ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪ জন।বাগেরহাট জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৩৬ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৯ জন।সাতক্ষীরা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৯১৬ জন এবং মারা গেছে ৬২ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৭ জন।যশোর জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ৭৮৫ জন। মোট মারা গেছেন ১০৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪৮ জন। ২৪ ঘণ্টায় নড়াইল জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩১০ জন। মোট মারা গেছেন ৩২ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।মাগুরা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২০ জনের। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪০৫ জন। মোট মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২৩ জন। ঝিনাইদহ জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৯১ জন। মোট মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৯০ জন। ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪২১ জন। মোট মারা গেছে ১৫৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৯ জন।চুয়াডাঙ্গা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৫০ জন।

মোট মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯৭৯ জন।মেহেরপুর জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৩৬৭ জন। আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৭১ জন

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102