শনিবার, ০১ মে ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীতে ছিন্নমূল মানুষের দারপ্রান্তে বিডি সমাচার ফাউন্ডেশন সুন্দরগঞ্জে ছাত্রলীগ নেতা রতনের নিজ অর্থায়নে বিভিন্ন মাদ্রাসায় কুরআন শরীফ বিতরণ ভূমিদস্যু তাহেরের সন্ত্রাসী হামলায় চমেক হাসপাতালের বেডে কাতরাচ্ছে এক অসহায়। রতন সরকারকে অবাঞ্ছিত করার এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই: বিএমএসএফ উল্লাপাড়ায় অনশনরত প্রেমিকার বিয়ে না হলে আত্মহত্যার হুমকি! জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৭ নং ওয়ার্ড আওয়ামী যুব লীগ এর প্রস্তুতিমুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৭ নং ওয়ার্ড আওয়ামী যুব লীগ এর প্রস্তুতিমুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত। নড়াইলের জেলা তুলারামপুর সেতুতে ধস, বড় যান চলাচল বন্ধ আশার আলো মহা বিদ্যালয়ের অধ্যক্ষ রহশন আলমের শ্বরন সভা ও দোয়া অনুষ্ঠান। মাদ্রাসা ছাত্রকে হাত বেঁধে ঝুলিয়ে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার।

ভূমিদস্যু তাহেরের সন্ত্রাসী হামলায় চমেক হাসপাতালের বেডে কাতরাচ্ছে এক অসহায়।

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৭৪ বার দেখা হয়েছে

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ার মধ্যম পুরানগড়ের দীল মোহাম্মদ সহজ সরল, শান্ত প্রকৃতির একজন মানুষ। বিনা বেতনে মসজিদের খাদেম হিসেবে আছেন। পৈত্রিক সম্পত্তি জমিতে কাজ করতেছে দুপুর ১২ টার দিকে, হঠাৎ করে একই এলাকার বাসিন্দা ভূমিদস্যু সন্ত্রাসী আবু তাহের সওদাগর ( প্রকাশ- তাইরগ্যা চোরা) ও তার ভাগিনা শাহেদ দলবল নিয়ে দীল মোহাম্মদ কে ক্ষেতে কাজ করার অবস্থায় অতর্কিত হামলা করে। শরীরে অসংখ্য লাটির আঘাতে অনেকাংশ থেঁতলে গেছে, মাথায় ও হাতে বেশ কয়েকটা কোপ। ডান হাতের দুইটা আঙ্গুলের লিগামেন্টসহ হাতের তালু মারাত্মকভাবে কেটে গেছে।

তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন আছেন।
উল্লেখ্য স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের ডাক্তাররা রোগীর আশংকাজনক অবস্থা দেখে তড়িৎ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
স্থানীয় পাড়া প্রতিবেশীদের মতামত আবু তাহের প্রকাশ তাইরগ্যা চোরা, তার ভাগিনা শাহেদ ও দলবলসহ সকল সন্ত্রাসীদের বিচার হতে হবে।

এসময় তাদের সবাই বলেন তাহের একজন ভূমিদস্যু, জোর জবরদস্তি করে অসংখ্য মানুষের জায়গা জমি দখল করে আসছে দীর্ঘদিন ধরে। তার ভূমিদস্যুতা ছড়িয়ে গেছে পুরো এলাকায়, সংখ্যালঘুরাও পর্যন্ত তার সন্ত্রাসী কর্মকান্ডের স্বীকার হয়েছেন এবং হচ্ছেন। পার্শবর্তী বড়ুয়া পাড়ার শ্বশান ও কামারপাড়ার এক হিন্দুর জায়গা পেশিশক্তি দেখিয়ে বেদখলের ঘটনাও আছে। বছর দুয়েক আগেও সে তার আপন ভাই ও তার ভাইয়ের ছেলেকে বড় লাঠির (গদা) আঘাতে মাথা পাটিয়েছে।
সর্বশেষ এলাকাবাসীর দাবী, তাহেরকে অতি শীঘ্রই গ্রেপ্তার করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক। তা না হলে এলাকায় বড় ধরনের সংঘাত সৃষ্টি হতে পারে বলে জানান স্থানীয়রা।।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102