শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
করোনা প্রতিরোধে স্বাস্থ্য সেবা ও অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে এমপি শামীমের জরুরি সভা করোনা পরিস্থিতি ও সুরক্ষা ব্যবস্থা জানতে সরকারী এবং বেসরকারী হাসপাতালের দুয়ারে (সুজন) লোহাগড়ায় ৩ হাজার ৭শ’৬৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি মোঃ মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান নতুন মাদক Eskuf ও বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ৪ লকডাউনে গরিবদের টেক-কেয়ার করবো, নতুন কিছু করবো: অর্থমন্ত্রী মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন হাটহাজারীতে ছুরিআঘাতে যুবকের মৃত্যু পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে প্রশাসনের অভিযান। চাঁপাইনবাবগঞ্জ RAB ক্যাম্পের অভিযানে ১০ কেজি গাঁজাসহ ০২ জন কুখ্যাত গাঁজা ব্যবসায়ী গ্রেফতার।

মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

মাদক বিষয়ে হই সচেতন, বাঁচাই প্রজন্ম, বাঁচাই জীবন’’ এই শ্লোগানে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে ঢাকার সাভারে মাদক মুক্ত সমাজ গড়ার দাবীতে র‌্যালী, আলোচনা সভা ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে একটি বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠান।

শনিবার সকালে সাভারের আড়াপাড়া কামাল গার্মেন্টস রোড এলাকায় র‌্যালী, আলোচনা সভা ও মানব বন্ধন কমূর্সচী পালন করে কারিতাস উদ্যম প্রকল্প। র‌্যালী ও মানববন্ধন শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাভার উপজেলা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস রোকেয়া হক, কারিতাস ঢাকা আঞ্চরের প্রকল্প ইনচার্জ (উদ্যম) ফরিদ আহাম্মদ খান, সুমন জন রোজারিও, এ্যাডভোকেট মো: মিরজাহান খান শাহীন, মো: মনির হোসেন, আব্দুর রাজ্জাক প্রমুখ। এছাড়াও মানববন্ধনে স্থানীয় জনগণ, ছাত্র, শিক্ষক, এনজিও প্রতিনিধি, কিশোর কিশোরী, মাদকাসক্ত রিকভারী, ধর্মীয় নেতা, স্থানীয় যুব ক্লাবের সদস্যবৃন্দ। আলোচনা সভায় বক্তারা বলেন, করোনা মহামারিতে জনগন চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে, মানুষের মাঝে সবসময় আতঙ্ক বিরাজ করছে।

অন্যদিকে বিভিন্ন বয়সের মানুষেরা মাদকের মারণ নেশায় আসক্ত হচ্ছে। দেশে নতুন মাদকে আতঙ্ক জনগণ, নতুন নতুন মাদকে মাদকসেবীদের ঝুঁকি চরম আকারে বেড়েছে। নতুন মাদক আইস এবং এলএসডি সারা দেশে আতঙ্ক ছড়িয়েছে। মাদকের ছোবল থেকে শিশু থেকে শুরু সকল বয়সের মানুষ মাদকের ছোবল থেকে রক্ষা পাচ্ছে না। বিশেষ করে আমাদের তরুন যুব সমাজ দ্রুত মাদকে আসক্ত হয়ে যাচ্ছে। বক্তারা আরো বলেন, সর্বনাশা মাদক প্রতিরোধে ছাত্র, শিক্ষক, যুবসমাজ এবং সমাজের সকল স্তরের মানুষকে সামজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

মাদক প্রতিরোধ করতে না পারলে যুবসমাজ অন্ধকারে তুলিয়ে যাবে। মাদক প্রতি রোধে সরকারের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মানববন্ধন শেষে উদ্যম সহায়তায় মাদকাসক্ত হতে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা এমন ৫ জনকে আত্মকর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ব্যবসা করার জন্য প্রত্যেককে শর্তহীন আর্থিক অনুদান দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102