মঙ্গলবার, ০৪ মে ২০২১, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীতে ছিন্নমূল মানুষের দারপ্রান্তে বিডি সমাচার ফাউন্ডেশন সুন্দরগঞ্জে ছাত্রলীগ নেতা রতনের নিজ অর্থায়নে বিভিন্ন মাদ্রাসায় কুরআন শরীফ বিতরণ ভূমিদস্যু তাহেরের সন্ত্রাসী হামলায় চমেক হাসপাতালের বেডে কাতরাচ্ছে এক অসহায়। রতন সরকারকে অবাঞ্ছিত করার এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই: বিএমএসএফ উল্লাপাড়ায় অনশনরত প্রেমিকার বিয়ে না হলে আত্মহত্যার হুমকি! জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৭ নং ওয়ার্ড আওয়ামী যুব লীগ এর প্রস্তুতিমুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৭ নং ওয়ার্ড আওয়ামী যুব লীগ এর প্রস্তুতিমুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত। নড়াইলের জেলা তুলারামপুর সেতুতে ধস, বড় যান চলাচল বন্ধ আশার আলো মহা বিদ্যালয়ের অধ্যক্ষ রহশন আলমের শ্বরন সভা ও দোয়া অনুষ্ঠান। মাদ্রাসা ছাত্রকে হাত বেঁধে ঝুলিয়ে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার।

মানুষের মুক্তির জন্য জীবন উৎসর্গ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: রাজাপাকসে

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৩৩ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক –

মানুষের মুক্তির জন্য জীবন উৎসর্গ করেছিলেন বঙ্গবন্ধু। স্বাধীন দেশে বঙ্গবন্ধু তার স্বপ্নপূরণ দেখে যেতে না পারলেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ধারাবাহিক অগ্রগতি বঙ্গবন্ধুর আকাঙ্ক্ষারই প্রতিফলন।
মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে এসব কথা বলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। অন্যদিকে, ভিডিও বার্তায় রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন রাশিয়ার প্রকৃত বন্ধু।

বিকেল সাড়ে চারটায় মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে তৃতীয় দিনের অনুষ্ঠানে যোগ দেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

রাজাপাকসে তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু ছিলেন একজন নীতিবান রাজনীতিবিদ। যিনি বাংলার মানুষের জন্য তার পুরো জীবন উৎসর্গ করেছিলেন। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে আরও বলেন,’সদ্য স্বাধীন বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনকারী অন্যতম দেশ শ্রীলঙ্কা। বঙ্গবন্ধু ছিলেন একজন নীতিবান রাজনীতিবিদ, যিনি সারা জীবন উৎসর্গ করেছেন বাঙ্গালীর জন্য, তাদের উন্নতির জন্য। স্বাধীনতার লক্ষ্যে তিনি ছিলেন অবিচল। স্বাধীন দেশে তার স্বপ্নপূরণ দেখে যেতে পারেননি তিনি। তবে তার কন্যার নেতৃত্বে বাংলাদেশের উত্তরোত্তর এগিয়ে যাওয়া বঙ্গবন্ধুর আদর্শের যোগ্য প্রতিদান।

বাংলাদেশের অগ্রযাত্রায় শ্রীলঙ্কা পাশে থাকবে বলে জানান রাজাপাকসে। পাশাপাশি বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা করেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী। মাহিন্দা রাজাপাকসে জানান,’আমাদের নতুন প্রজন্মকে জানতে হবে স্বাধীনতার জন্য তাদের পূর্বসূরিদের আত্মত্যাগের কথা। প্রতিবেশী ও বন্ধু হিসেবে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় সবসময় পাশে থাকবে শ্রীলঙ্কা। বঙ্গোপসাগরে ব্লু ইকোনমির পরিকল্পনা এগিয়ে নিতে আপনার প্রস্তাব আমাদের সামুদ্রিক সম্পর্ক নিরূপণ করতে উৎসাহিত করেছে। বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার অন্যতম বড় অর্থনীতি।

এক ভিডিও বার্তায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন বঙ্গবন্ধু রাশিয়ার সত্যিকারের বন্ধু। বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় রাশিয়া পাশে থাকবে বলে জানান তিনি।

সের্গেই লাভরভ আরও বলেন,’বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দুর্দান্ত একজন রাজনীতিক এবং জনগণের জন্য নিবেদিত যোদ্ধা। তিনি ছিলেন রাশিয়ার সত্যিকারের বন্ধু। স্বাধীন বাংলাদেশের প্রথম সর্বোচ্চ নেতা হিসেবে সোভিয়েত রাশিয়া সফর করেছিলেন বঙ্গবন্ধু। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের সাথে রাশিয়ার গুরুত্বপূর্ণ অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। আমাদের দুই দেশের জনগণের স্বার্থে ভবিষ্যতে এই সম্পর্ক আরও জোরদার হবে।

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপলক্ষ্যে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছাও জানান রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102