শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
করোনা প্রতিরোধে স্বাস্থ্য সেবা ও অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে এমপি শামীমের জরুরি সভা করোনা পরিস্থিতি ও সুরক্ষা ব্যবস্থা জানতে সরকারী এবং বেসরকারী হাসপাতালের দুয়ারে (সুজন) লোহাগড়ায় ৩ হাজার ৭শ’৬৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি মোঃ মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান নতুন মাদক Eskuf ও বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ৪ লকডাউনে গরিবদের টেক-কেয়ার করবো, নতুন কিছু করবো: অর্থমন্ত্রী মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন হাটহাজারীতে ছুরিআঘাতে যুবকের মৃত্যু পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে প্রশাসনের অভিযান। চাঁপাইনবাবগঞ্জ RAB ক্যাম্পের অভিযানে ১০ কেজি গাঁজাসহ ০২ জন কুখ্যাত গাঁজা ব্যবসায়ী গ্রেফতার।

ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবসেই অবৈধ স্থাপনা উচ্ছেদ।

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ মে, ২০২১
  • ৩৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক ঃ

সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কোন ধরনের জরিমানা করা না হলেও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়।

রবিবার(১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার উপজেলা ও সাভারের পৌর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

সাভার উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, সাভারের অনেক স্থানই সরকারি খাল দখল করে ভরাট করে দোকানপাট ও বাড়িঘর নির্মাণ করা হয়েছে। এতে করে দিন দিন পানি নিস্কাশনের সমস্যা প্রকট হচ্ছে।

সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, উপজেলা পরিষদের মাসিক সভায় খাল উদ্ধারের বিষয়টি উত্থাপন করেন সাভার পৌর মেয়র আলহাজ্ব মো: আব্দুল গণি। সেই সভায় খাল সরেজমিনে পরিদর্শন ও অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযানের সিদ্ধান্ত নেয়া হয়। সাভারের কয়েকটি এলাকার পানি এই খাল দিয়ে বংশী নদীতে প্রবাহিত হয়। এই খাল ভরে গেলে জলাবদ্ধতার সৃষ্টি হবে। আমরা ইতমধ্যে ভাকুর্তা ইউনিয়নের ৬ কিমি খাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। অন্য খাল গুলোর ব্যাপারেও দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। সাভার ডাক বাংলোর পাশে দক্ষিণ দরিয়াপুর খাল দখলমুক্ত করা হয়েছে আজ সকালে।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সরকারি খাল দখল করে পানি নিস্কাশনের ব্যবস্থা বন্ধ করা আইনত দন্ডনীয় অপরাধ। কোন দখলকারীই এই অভিযানের বাইরে নয়। পর্যায়ক্রমে সকল সরকারি খাল দখলদারদের কবল থেকে মুক্ত করার অভিযান অব্যাহত থাকবে। আজকে কাউকে জরিমানা করা হয়নি, অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হচ্ছে।

এসময় উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবং ঢাকা-১৯ এর সাংসদ ডাঃ এনামুর রহমান, সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102