সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম :
করোনা প্রতিরোধে স্বাস্থ্য সেবা ও অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে এমপি শামীমের জরুরি সভা করোনা পরিস্থিতি ও সুরক্ষা ব্যবস্থা জানতে সরকারী এবং বেসরকারী হাসপাতালের দুয়ারে (সুজন) লোহাগড়ায় ৩ হাজার ৭শ’৬৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি মোঃ মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান নতুন মাদক Eskuf ও বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ৪ লকডাউনে গরিবদের টেক-কেয়ার করবো, নতুন কিছু করবো: অর্থমন্ত্রী মাদকমুক্ত সমাজ গাড়ার দাবীতে মানববন্ধন হাটহাজারীতে ছুরিআঘাতে যুবকের মৃত্যু পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে প্রশাসনের অভিযান। চাঁপাইনবাবগঞ্জ RAB ক্যাম্পের অভিযানে ১০ কেজি গাঁজাসহ ০২ জন কুখ্যাত গাঁজা ব্যবসায়ী গ্রেফতার।

সাভারে উদ্বোধন হলো দৃষ্টিনন্দন মডেল মসজিদ

দৈনিক আলোর দিগন্ত
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

সাভারে উদ্বোধন হলো দৃষ্টিনন্দন মডেল মসজিদ
দীর্ঘ ১৮ মাসের কাজ শেষে আজ সারাদেশের ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ঢাকা জেলার সাভার উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রও রয়েছে৷

দৃষ্টিনন্দন এই (বি) ক্যাটাগরির তিনতলা বিশিষ্ট মসজিদটি ঢাকা-আরিচা মহাসড়কে পাশে রাজাখাল ফার্ম এলাকায় কয়েক একর জায়গায় জুড়ে তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১২ টার দিকে সাভার মডেল মসজিদসহ একযোগে ৫০টি মসজিদ ভার্চুয়্যেল মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুর থেকেই এই মসজিদের আজানের ধ্বনি শোনা গেছে ও যোহর নামাজ পড়েছেন ধর্মপ্রাণ মুসলমানেরা।

মডেল মসজিদটির ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সনি এন্টার প্রাইজ। প্রতিষ্ঠানটির ঠিকাদার ফারুক হাসান তুহিন বলেন, মসজিদটির ৯৯ শতাংশ কাজ শেষ। এখন বাজেটের চেয়ে বেশি খরচ হয়ে গিয়েছে। মসজিদের দরজা জানালাও দামি কাঠ দিয়ে বানানো হয়েছে। মসজিদের ভিতরে বসানো হয়েছে নানান আসবাবপত্র। মসজিদের দেয়াল রাঙানো হয়েছে বিভিন্ন রঙ। বিদ্যুৎ চলে গেলে সেখানে জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে আগুন নির্বাপণেরও ব্যবস্থা করা হয়েছে।

বসানো হয়েছে উঁচু মিনারের উপর মাইক। যাতে অনেক দূর পর্যন্ত মানুষ নামাজের আযান শুনতে পারেন। এছাড়া মসজিদের উপরে বসানো হয়েছে বিভিন্ন বড় বড় ষাট গম্বুজ। দূর থেকে যেকোনো মানুষের মন কাড়বে দৃষ্টিনন্দন এই মডেল মসজিদটি। এক নজরে সব পাবেন এই মডেল মসজিদে। একসাথে দের হাজার মুসুল্লি নামাজ পড়তে পারবেন।

উদ্বোধন অনুষ্ঠানে সাভার মডেল মসজিদে ছিলেন- সংসদ সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক মোঃ সহিদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মারুফ হাসান সরদার,সাভার উপজেলা চেয়ারম্যান মুঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভা মেয়র আব্দুল গণিসহ অনেকেই৷

সাভার উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রে যা যা রয়েছেঃ তিনতলা মসজিদের প্রত্যক তলায় আলাদা আলাদা অজুখানা রয়েছে৷ পুরো মসজিদটি শীতাতপ নিয়ন্ত্রিত। সিসি টিভি ক্যামেরার আয়ওতাভুক্ত, দৃষ্টিনন্দন ঝাড়বাতি। এছাড়া নারীদের জন্য রয়েছে আলাদা নামাজের স্থান। আরও আছে প্রতিবন্ধী এবাদত খানা, অটিজম কর্নার ও খাবারের ব্যবস্থা।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 Alor Diganto
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102